মেনু নির্বাচন করুন

ডালবুগঞ্জ ইউনিয়ন

ডালবুগঞ্জ ইউনিয়নটি ৩দ্বীপ বিশিষ্ট ইউনিয়ন । নদীতে মাছ শিকার ,ধান ,চাউল ,ডাল ও নানা ধরনের শষ্য উৱপাদান করিয়া জীবকিা নির্বাহ করিয়া থাকে। নবসৃষ্টি ইউনিয়নের কোন উন্নয়নরে ছোয়া এখানে স্পর্শ করেনি। ভাগ্যহত এই জণগোষ্ঠীকে তাদের জীবন যাপনের মান উন্নয়নের জন্য শিক্ষা ,স্বাস্থ্য , যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন একান্ত প্রয়োজন।

সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট নবসৃষ্ট ডালবুগঞ্জ ইউনিয়ন উন্নয়নের বিশেষভাবে অনুরোধ করা গেল। ডালবুগঞ্জ ইউনিয়নের প্রাকৃতিক দৃশ্যাবলী মনোরম ও নয়নাভিরাম।

ইউনিয়নের সাধারন মানুষের জীবনধারনের সবচেয়ে বড় সমস্য পানির সমস্যা । নিরাপদ ও বিশুদ্ধ পানির জন্য পর্যাপ্ত গভরি নলকুপ নেই। কমপক্ষের ২০০টি গভীর নলকুপ বরাদ্ধ হলে এলাকার সাধারন মানুষ বিশেষভাবে উপকৃত হবে। এছাড়াও প্রকৃতির করাল গ্রাসের হাত থেকে সাধারন জণগণের রক্ষা করার জন্য পর্যাপ্ত সাইক্লোন সেন্টার নির্মান করা জরুরী প্রয়োজন।  অনতিবিলম্বে জরুরী ভিত্তিতে সাইক্লোন সেন্টার নির্মান করা প্রেয়াজন।  ইউনিয়ন পরিিষদের কোন ভবন নেই। রাস্তাঘাটের অবকাঠামো অত্যন্ত দূর্বল। রাস্তাঘাট নির্মান করা জরুরী প্রয়োজন। ডালবুগঞ্জ ইউনিয়ন উন্নয়নের অবকাঠামো নির্মিত হইলে হতে পারে একটি সম্পদশালী ইউনিয়ন। নবসৃষ্ট ৩ দ্বীপ বিশিষ্ট ইউনিয়নের উন্নয়নের ছোয়া এখানে স্পর্শ করে নাই। সরকােরর সামান্য কিছু সাহায্য ও বরাদ্ধের দ্বারা  অত্র ইউনিয়নটি উন্নয়নরে সামান্য রাস্তাঘাট উন্নয়ন হয়। এছাড়াও বেসরকারী সংস্থা কিছু আত্নকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে

দরিদ্র জণেগাষ্ঠীকে আর্থিকভাবে কিছু সাহায্য সহযোগিতা করে থাকে।


Share with :

Facebook Twitter